সিরাজগঞ্জ ট্রাক এবং কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের বিজয়ীদের শপথ বাক্য পাঠ ও দায়িত্ব গ্রহন

 

নিজস্ব প্রতিবেদক ঃ

সিরাজগঞ্জ জেলা ট্রাক এবং কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত প্রতিনিধিদের শপথ বাক্য পাঠ ও দায়িত্ব গ্রহন সম্পন্ন হয়েছে।গতকাল (১৬ আগস্ট) মঙ্গলবার সকালে সিরাজগঞ্জ জেলা ট্রাক এবং কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের আয়োজনে সিরাজগঞ্জ ইউনিয়ন কার্যালয়ে শপথ বাক্য পাঠ ও দায়িত্ব গ্রহন সম্পন্ন হয়।

সিরাজগঞ্জ জেলা ট্রাক এবং কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের আয়োজনে সিরাজগঞ্জ ইউনিয়নের নবনির্বাচিত সভাপতি মোঃ আসলম হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ নামদার হোসেনসহ কেবিনেটের সকল প্রতিনিধিদের শপথ বাক্য পাঠ করান সিরাজগঞ্জ জেলা ট্রাক এবং কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ও আজীবন প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা গাজী এ কে এম ফজলুর মতিন মুক্তা।

সিরাজগঞ্জ জেলা ট্রাক এবং কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ নূর ইসলাম মুন্সি হিসাববাদী ও নথিপত্র নবনির্বাচিত বর্তমান সাধারণ সম্পাদক মোঃ নামদার হোসেনের হস্তান্তর করেন।এরপর সিরাজগঞ্জ জেলা ট্রাক এবং কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের আয়োজনে সিরাজগঞ্জ ইউনিয়নের নবনির্বাচিত সভাপতি মোঃ আসলম হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ নামদার হোসেন বলেন,আজ থেকে আগামী তিন বছর আমরা ন্যায়পরায়ননীতি নিয়ে শ্রমিকের স্বার্থরক্ষা ও সেবায় শুভযাত্রা করলাম।এই তিন বছরে প্রতিনিধিরা ক্ষমতা কোনো প্রকার অপব্যবহার করবেন না,যার ফলে বিদায় বেলায় দুর্নীতি বা ধিক্কার নিয়ে বিদায় নিতে হয়। সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকের কবিনেট সকলের সন্মতিতে সিরাজগঞ্জ জেলা ট্রাক এবং কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের আয়োজনে সিরাজগঞ্জ ইউনিয়নের জন্য একটি জমি ক্রয়ের উদ্দেশ্যে বায়না করেছে।আমরা বাকি অর্থ পরিশোধ করে ক্রয়কৃত জমি রেজিষ্ট্রি সম্পন্ন করে ঐ জমির উপর একটি প্রেট্রোল পাম্প গড়ে তুলবো।এছাড়া আমরা শিক্ষিত তরুণ নেতৃত্ব দানকারী প্রতিনিধি তৈরি করবো যাতে আগামী দিনে আমরা শিক্ষিত, ন্যায়পরায়ন বিচক্ষণ নেতাদের দ্বারা শ্রমিক ইউনিয়নকে উজ্জ্বল ভবিষ্যত দিতে পারি।

 

উক্ত শপথ বাক্য পাঠ ও দায়িত্ব গ্রহন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিরাজগঞ্জ জেলা ট্রাক এবং কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ আকমল হোসেন এবং সঞ্চালনা করেন সিরাজগঞ্জ জেলা ট্রাক এবং কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ নূর ইসলাম মুন্সি।

প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন বাংলাদেশ ট্রাক চালক শ্রমিক ফেডারেশনের জেনারেল সেক্রেটারি ওয়াজি আলী বলেন, সিরাজগঞ্জ জেলা ট্রাক এবং কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত প্রতিনিধিদের শপথ বাক্য পাঠ ও দায়িত্ব গ্রহনে আমাদের ফেডারেশন পক্ষ থেকে অভিনন্দন।আগামী দিনে সিরাজগঞ্জের পণ্যপরবহন মালিক ও শ্রমিক ও উক্ত শ্রমিক ইউনিয়নকে সঙ্গে নিয়ে ফেডারেশনের সকল কার্যক্রম পরিচালনা করবো।গত বছর ২১ শে সেপ্টেম্বর থেকে ন্যায়সংগত ১৫ দফা দাবির ভিত্তিতে দেশের পণ্যপরিবহন মালিক ও শ্রমিকরা দেশব্যাপি এক যোগে ৭২ ঘন্টার কর্মবিরতিতে যায়।এই পরিপ্রেক্ষিতে পরের দিন ২২ শে সেপ্টেম্বর মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর আন্তরিক উদ্যেগে মন্ত্রণালয়ের সভাকক্ষে পণ্যপরিবহন মালিক শ্রমিক ও সরকার পক্ষের মধ্যে এক সমঝোতা সভা অনুষ্ঠিত হয়। কিন্তু দুঃখের বিষয় পূরণ হওয়া দাবিগুলো দশ মাসেও সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বাস্তবায়ন করেনি।পরিশেষে সড়ক মহাসড়কে চলাচলরত পরিবহনযানের চির বঞ্চিত মালিক ও শ্রমিকদের বাস্তবায়নের যোগ্য ন্যায়সংগত ৬ দফা দাবি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর পেশ করা হয়েছে। এই ছয় দফা দাবির মধ্যে জ্বালানি তেলের বর্ধিত মূল্য সহনীয় মাত্রায় হ্রাস এবং সামগ্রিকভাবে মূল্যস্ফিতি কঠোরভাবে নিয়ন্ত্রণ করে সর্বস্তরের সাধারণ মানুষকে শান্তি ও স্বস্তি দিতে হবে।সড়ক মহাসড়কে কাভার্ডভ্যান ট্রাকসহ পণ্যবাহি গাড়িতে মালামাল বিশেষকরে রপ্তানিমূখী গার্মেন্টস পণ্যের অব্যহত চুরি ডাকাতি বন্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করতে হবে। এবং গ্রেফতারকৃত চোর ডাকাতদের কারাগারে আটক ও বিচারে শাস্তি নিশ্চিত করার লক্ষ্যে অজামিনযোগ্য ধারাসহ বিদ্যমান আইন সংশোধন করতে হবে।ড্রাইভিং লাইসেন্স পাওয়ার ক্ষেতে দীর্ঘসুত্রিতা,হয়রানি ও ঘুষ বাণিজ্য অবসানে পুলিশ ভেরিফিকেশন প্রথা বাতিল করতে হবে। দেশের পৌরসভা ও সিটি করপোরেশন কর্তৃপক্ষের টোলের নামে পণ্যবাহী গাড়ী থেকে অবৈধ চাঁদা আদায় বন্ধ করতে হবে। এই দাবি না মানলে সড়ক পরিবহন শিল্পের পণ্যপরিবহন খাতের মালিকদের ব্যবসা ও শ্রমিকদের জীবন আসন্ন ধ্বংস হয়ে যাবে।তাই দাবিগুলো না মানলে সারা বাংলাদেশের পণ্যপরিবহন মালিক ও শ্রমিকদের নিয়ে সর্বাত্মক আন্দোলন করা হবে।সেই লক্ষ্যে সিরাজগঞ্জ জেলা ট্রাক এবং কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের সকল নেতা ও শ্রমিকদের সকল উন্নয়নমূলক কার্যক্রম ও জাতীয় স্বার্থে এক হয়ে কাজ করতে হবে।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন বাংলাদেশ ট্রাক চালক শ্রমিক ফেডারেশনের যুগ্ম সম্পাদক আবুল কাশেম পাটোয়ারী,সিরাজগঞ্জ জেলা ট্রাক এবং কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি শামসুল আলম, সাবেক সাধারণ সম্পাদক মোঃ সোরহাব আলীসহ সিরাজগঞ্জ জেলা ট্রাক মালিক- শ্রমিকগণ।

 

মো: হোসেন আলী ছোট্ট
জেলা প্রতিনিধি,সিরাজগঞ্জ।

***
আরো পড়ুন
Close Ad

Sirajganj News24 is a major online daily newspaper in Sirajganj, Bangladesh, published from Sirajganj in the Bengali language. Based on News, Sirajganj News24 is the largest newspaper in Sirajganj. The online portal of Sirajganj News24 is the most visited Sirajganj. Sirajganj News24 was founded on 16 January 2017. Tahmina Hossain Koly is the chief editor of the newspaper.