সিরাজগঞ্জে নানা আয়োজনে বিভিন্ন শ্রমিক সংগঠনের মহান মে দিবস পালন ।

আজিজুর রহমান মুন্না,সিরাজগঞ্জ ঃ

সারাদেশের ন্যায় সিরাজগঞ্জে ও নানা আয়োজনে, মহান আর্ন্তজাতিক মে দিবস পালন করেছে । জেলার বিভিন্ন শ্রমিক সংগঠন, সরকারি-বেসরকারী অফিসের শ্রমিক সংগঠন, বিভিন্ন রাজনৈতিক দলের শ্রমিক সংগঠন গুলো রাত ১২টা ১মিনিটে শহরের বাজার স্টেশনের মুক্তির সোপান শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন ও শ্রমিক সংগঠনের কার্যালয় আলোকসজ্জা করণ, সকালে র‍্যালি,আলোচনা, দোয়া মাহফিল , ভ্রাম্যমান সংগীত ও অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে। শহীদমিনার হতে জেলাপ্রশাসন, সিরাজগঞ্জ ও শ্রমকল্যাণ কেন্দ্র, শ্রম অধিদপ্তরের আয়োজনে , এক বর্নাঢ্য র‍্যালি শহর প্রদক্ষিন শেষে শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করে। র‍্যালি ও আলোচনা সভায় অংশগ্রহন করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফিরোজ মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার ফোরকান শিকদার, শ্রমকল্যাণের কর্মকর্তা এখলাস রহমান।

দিবসটি উপলক্ষে,সকালে সিরাজগঞ্জ জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি সুলতান তালুকদারের নেতৃত্বে সংগঠনের কার্যালয় হতে এক বর্নাঢ্য র‍্যালি বের হয়ে শহর প্রদক্ষিন শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিরাজগঞ্জ জেলা ট্রাক এবং কাভার্ড ভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়ন সকালে বর্নাঢ্য র‍্যালি কার্যালয় হতে বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার কার্যালয়ে এসে সংগঠনের সভাপতি আসলাম হোসনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন,সংগঠনের কার্যকরী সভাপতি আকমল হোসেন, সাধারণ সম্পাদক মোঃ নামদার হোসেন, যুগ্ম-সাধারন সম্পাদক খন্দকার দিদার আলম প্রমুখ। পরে ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এছাড়াও সকালে র‍্যালি প্রদর্শন করে জেলাপ্রশাসন ও গনপূর্ত শ্রমিক ইউনিয়নের জেলা কমিটি, বাংলাদেশ পানিউন্নয়ন বোর্ড শ্রমিকলীগ সিরাজগঞ্জ জেলা শাখা, বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট ও মিস্টি বেকারী, জেলা রিক্স-ভ্যান শ্রমিক ইউনিয়ন, সিএনজি, অটো- অটোটেম্পু শ্রমিক ইউনিয়ন, সিরাজগঞ্জ ইয়ার্ড কুলি মজদুর ইউনিয়ন, সদর উপজেলা রং মিস্ত্রী শ্রমিক ইউনিয়ন, স্টীল এন্ড ইঞ্জিনিয়ারিং ও ওয়ার্কসপ শ্রমিক ইউনিয়ন, টুইসস্টিংমিল শ্রমিক ইউনিয়ন,ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন, তাঁত ও পাওয়ারলোম শ্রমিক ইউনিয়ন, হেয়ারকাটিং শ্রমিক ইউনিয়ন, এম,এ মতিন কটন মিলস লিঃ, মোনা স্টিল কমপ্লক্স প্রাঃ লিঃ এর শ্রমিকবৃন্দ সহ বিভিন্ন রাজনৈতিক শ্রমিক সংগঠনগুলো আলোচনা, র‍্যালি প্রদর্শন করে।

***
আরো পড়ুন
Close Ad

Sirajganj News24 is a major online daily newspaper in Sirajganj, Bangladesh, published from Sirajganj in the Bengali language. Based on News, Sirajganj News24 is the largest newspaper in Sirajganj. The online portal of Sirajganj News24 is the most visited Sirajganj. Sirajganj News24 was founded on 16 January 2017. Tahmina Hossain Koly is the chief editor of the newspaper.