সিরাজগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহের তৃতীয় দিনে মৎস্য চাষি ও মৎস্যজীবিদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত 

 

আজিজুর রহমান মুন্না সিরাজগঞ্জ ঃ

 

”নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এই শ্লোগান নিয়ে  সিরাজগঞ্জে  জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ এর তৃতীয় দিনে প্রান্তিক পর্যায়ে মৎস্যচাষি ও মৎস্যজীবিদের নিয়ে  মতবিনিময়  সভা করা হয়েছে।
২৪ জুলাই হতে ৩০ জুলাই-২০২৩ পর্যন্ত  এ মৎস্য সপ্তাহ চলছে।
মৎস্য অধিদপ্তর সিরাজগঞ্জের বাস্তবায়নে

বুধবার (২৬ জুলাই) সকালে সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের হলরুমে- উক্ত  প্রান্তিক পর্যায়ে মৎস্যচাষি ও মৎস্যজীবিদের নিয়ে  মতবিনিময় সভার সভাপতিত্ব করেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনোয়ার হোসেন।
এতে   প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন তিনি তার বক্তব্যে বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন এবং তিনিই  মৎস্য সেক্টরের ব্যাপক উন্নতি করছেন। নদী,খাল-বিল, হাওড়,বাওড় পরিকল্পিত ভাবে মাছ চাষ করতে হবে এজন্য জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার মৎস্য জীবি ও মৎস্যচাষিদের  ব্যাপক উৎসাহ করা সহ  সুযোগ সুবিধা প্রদান করে আসছেন।   জেলে বা মৎস্যজীবিদের পোনা মাছ ধরা থেকে বিরত থাকতে হবে এবং অবৈধ জাল ( কারেন্ট জাল ও দুয়ারি জাল) ব্যবহার করা যাবে না।  বিষ প্রয়োগ করে মাছ ধরা  যাবে না নিষিদ্ধকালীন সময়ে  মা মাছ ধরা যাবে না।  যদি কেউ  নিষেধাজ্ঞা উপেক্ষা করে  তাকে শাস্তি পেতেই হবে।  জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার হলো কৃষি ও মৎস্য বান্ধব সরকার। উন্নয়নের রোলমডেল ও স্মার্ট বাংলাদেশ গড়ার সরকার। তাই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার্থে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করে আবারো জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করতে হবে।
সন্মানিত অতিথি ছিলেন,  জেলা মৎস্য কর্মকর্তা মোঃ শাহীনুর রহমান।
অনুষ্ঠান সঞ্চালনা করেন, সিরাজগঞ্জ  সদর  সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন।
এসময়ে অনুষ্ঠানে  সদর উপজেলা আওয়ামী মৎস্যজীবিলীগের সাধারণ সম্পাদক মোঃ খোকন ব্যাপারী, জাতীয় মৎস্যজীবি সমবায় সমিতির জেলা শাখার সভাপতি মোঃ সুরুতজ্জামান,  মৎস্য অফিসের সিনিয়র সহকারী পরিচালক মোঃ আলমগীর হোসেন,  মৎস্য সম্প্রসারন কর্মকর্তা মোঃ কামাল হোসাইন ও সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ আমজাদ হোসেন ক্ষেত্রসহকারি মোঃ গোলাম রাব্বি, মোঃ আলিফ হোসেন, ক্ষেত্র সহকারি (ইলিশ সম্পদ প্রকল্প) খন্দকার সামিহা তাস নিম  নিশি, অফিস সহায়ক মোঃ জহুরুল ইসলাম, মোছাঃ হাসিনা মমতাজ খানম   সহ মৎস্যচাষি ও মৎস্যজীবিরা উপস্থিত ছিলেন   ।

***
আরো পড়ুন
Close Ad

Sirajganj News24 is a major online daily newspaper in Sirajganj, Bangladesh, published from Sirajganj in the Bengali language. Based on News, Sirajganj News24 is the largest newspaper in Sirajganj. The online portal of Sirajganj News24 is the most visited Sirajganj. Sirajganj News24 was founded on 16 January 2017. Tahmina Hossain Koly is the chief editor of the newspaper.