সিরাজগঞ্জে ইউপি নির্বাচনে ৩ সতন্ত্রসহ ১৭ প্রার্থীর জয়

মাসুম রেজা, সিরাজগঞ্জ প্রতিনিধি ঃ

পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের সিরাজগঞ্জে তিনটি উপজেলায় ১৮ ইউনিয়ন পরিষদে তীব্র শীত উপেক্ষা করে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ শেষ হয়। এর মধ্যে নৌকা- ১৪, স্বতন্ত্র (আওয়ামীলীগের বিদ্রোহী)- ৩ জন বিজয়ী হয়েছেন। আর সদর উপজেলার মেছড়া ইউপির চুড়ান্ত ফলাফল নিয়ে জটিলতা দেখা দেওয়ায় ফলাফল সাময়িক স্থগিত ঘোষণা করা হয়েছে।

তাড়াশ উপজেলার চার ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে দুটিতে নৌকার প্রার্থী ও দুটিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জয় পেয়েছেন।

বিজয়ীরা হলেন- তালম ইউনিয়নে মোঃ আব্দুল খালেক (নৌকা), মাগুড়াবিনোদ ইউপিতে মেহেদী হাসান ম্যাগনেট (নৌকা) এবং সগুনা ইউপিতে স্বতন্ত্র জুলফিকার আলী ভুট্ট (আনারস) ও দেশীগ্রাম ইউপিতে স্বতন্ত্র জ্ঞানেন্দ্র নাথ বসাক (আনারস)।

সিরাজগঞ্জ সদরের দুটি ইউপির মধ্যে কাওয়াকোলা ইউপিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জিয়াউর রহমান জিয়া মুন্সী (চশমা) ৭৬ ভোটের ব্যবধানে নৌকার প্রার্থী শফিকুল ইসলামকে হারিয়ে বিজয়ী হয়েছেন।

আর মেছড়া ইউপির চুড়ান্ত ফলাফল নিয়ে জটিলতা দেখা দেওয়ায় বুধবার রাত দুইটার দিকে ফলাফল ঘোষণা কার্যক্রম বন্ধ করে দেন জেলা নির্বাচন কমিশনার শহিদুল ইসলাম।

এছাড়া কাজিপুর উপজেলার ১২টি ইউপির মধ্যে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের ১১জন বিনাভোটে জয়ী হয়েছেন। আর মুনসুরনগর ইউনিয়নে প্রতীক বরাদ্দ হওয়ার পর নৌকার প্রার্থী আব্দুর রাজ্জাককে সমর্থন জানিয়ে একমাত্র বিদ্রোহী প্রার্থী খালেক মুন্সী ভোটের লড়াই থেকে বিদায় নেন।

উল্লেখ যে, এই ১৮টি ইউনিয়নের ১৮৩ টি কেন্দ্রে (সদর ২০টি + তাড়াশ ৩৭টি + কাজিপুর ১২৬টি) মোট ৩,০৬,৮৩৩ জন (সদর ২৮৫৬৮+ তাড়াশ ৬৯,৫২৩+ কাজিপুর ২,০৮,৭৪২) ভোটাধিকার প্রয়োগ করেন।
এর মাঝে পুরুষ ভোটারের সংখ্যা ১ লাখ ৫০ হাজার ২৮৩ জন (সদর ১৩৮১০+ তাড়াশ ৩৪,৬১৪+ কাজিপুর ১,০১,৮৫৯) এবং
মহিলা ভোটার সংখ্যা ১ লাখ ৫৬ হাজার ৫৫০জন (সদর ১৪৭৫৮+ তাড়াশ ৩৪৯০৯+ কাজিপুর ১,০৬,৮৮৩)।

***
আরো পড়ুন
Close Ad

Sirajganj News24 is a major online daily newspaper in Sirajganj, Bangladesh, published from Sirajganj in the Bengali language. Based on News, Sirajganj News24 is the largest newspaper in Sirajganj. The online portal of Sirajganj News24 is the most visited Sirajganj. Sirajganj News24 was founded on 16 January 2017. Tahmina Hossain Koly is the chief editor of the newspaper.