প্রধানমন্ত্রীর নিকট বিচার চেয়ে নিহত কাউন্সিলর তরিকুলের স্ত্রীর সংবাদ সম্মেলন

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ:

প্রধানমন্ত্রীর নিকট স্বামীর হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচার চেয়ে সিরাজগঞ্জে নব নির্বাচিত কাউন্সিলর নিহত তরিকুল ইসলাম খানের সহধর্মিণী মোছাঃ হাসিনা খানম সংবাদ সম্মেলন করেছেন। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকালে শহরের নতুন ভাঙ্গাবাড়ি মহল্লার নিজ বাসভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এই দাবী জানান।

লিখিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, আপনাদের মাধ্যম দিয়ে ন্যায়ের মূর্তপ্রতিক, মমতাময়ী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে একজন পিতাহারা এতিম সন্তানের মায়ের আকুতি পেশ করতে এসেছি। আমার বিশ্বাস আপনাদের সদিচ্ছায়, সর্বদা সজাগ মায়ের মত আমাদের প্রধানমন্ত্রী আমার আকুতি অবশ্যই শুনবেন। কারণ প্রিয়জন হারানোর বেদনা তাঁর চেয়ে আর কেউই ভালো বোঝেন না।

এসময় তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনি নিপীড়িত মানুষের আশ্রয়স্থল ও সাধারণ মানুষের ভরসা। আপনি নারীর সাহস। আপনার দেখানো সাহসে বলীয়ান হয়ে আমি একজন সাধারণ গৃহিনী হয়ে স্বামী হত্যার বিচার চাইতে এসেছি। আপনি আমাদের মা। আমার বিশ্বাস মা তাঁর দুঃখী সন্তানকে কখনোই খালি হাতে ফেরান না।

এসময় ঘটনার বিবরনে তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনের অংশ হিসেবে সিরাজগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচনে বেসরকারীভাবে নির্বাচিত হওয়া আমার স্বামী তরিকুল ইসলাম খানকে উক্ত নির্বাচনে পরাজিত প্রার্থী শাহাদাত হোসেন বুদ্দিন ও তাঁর সন্ত্রাসী বাহিনী প্রকাশ্যে ছুরিকাঘাতের মাধ্যমে নির্মম ভাবে হত্যা করে।

এছাড়াও তিনি উল্লেখ করেন, ৬নং ওয়ার্ডের নতুন ভাঙাবাড়ি ও ব্যাপারিপাড়া কেন্দ্র দুটির ফল ঘোষিত হবার পর এগিয়ে থাকা আমার স্বামী নিহত তরিকুল ইসলাম খান ফল প্রকাশের বিলম্ব হওয়ার কারণ জানতে তৃতীয় কেন্দ্র শহীদগঞ্জ ভোটকেন্দ্রে যান এবং ভোটকেন্দ্রের সংশ্লিষ্ট কর্মকর্তাদের জয় পরাজয় যা ই হোক দ্রুত ফল প্রকাশের অনুরোধ জানান। এর ফলস্বরূপ, কিছুক্ষণ পর কর্তব্যরত কর্মকর্তাগণ ফল প্রকাশ করেন। এতে আমার স্বামী তরিকুল ইসলাম খান বিজয়ী হন। বিজয়ী ঘোষিত হবার পর স্বভাবতই ওনার সমর্থকেরা আনন্দ উল্লাসে ব্যাতিব্যস্ত হয়ে পড়েন ঠিক সে মুহূর্তেই পাশে অবস্থানরত বুদ্দিন ও তার সন্ত্রাসী বাহিনী অতর্কিত ভাবে তাঁর ওপর ছুরিকাঘাত করে। হতভম্ব আমার স্বামীর সমর্থকেরা কোনকিছু বুঝে ওঠার আগেই হত্যাকারীরা সোল্লাসে হত্যার স্থান ত্যাগ করে। এরপর ছুরিকাঘাতে মাটিতে লুটিয়ে পড়া আমার স্বামীকে হাসপাতালে নিয়ে যাবার পর, কর্তব্যরত ডাক্তার তাঁকে মৃত ঘোষণা করেন। মাননীয় প্রধানমন্ত্রী, আমাদের আপনার আইনের শাসনের প্রতি অগাধ আস্থা রয়েছে। তাই কোনকিছু না ভেবে আমরা আইনের দ্বারস্থ হই। সঠিক বিচার পাওয়ার আশায়। এর পরিপ্রেক্ষিতে স্থানীয় প্রসাশন আমাদের আশ্বাস দেন, ২৪ ঘন্টার ভেতরে খুনী বুদ্দিনসহ সকল আসামীদের গ্রেফতার করবেন। কিন্তু এখনো পর্যন্ত খুনী বুদ্দিন তো দূরের কথা কোনো আসামীকেই গ্রেফতার করা যায়নি। তবে অবিশ্বাস্য হলেও সত্য, প্রকাশ্য আসামীদের ভেতরে অনেকেই ফেসবুকসহ বিভিন্ন যোগাযোগ মাধ্যমে এখনো সক্রিয় আছেন উল্লেখ করে তিনি বলেন, শুধু সক্রিয়ই নয় তারা এও প্রচার করে বেড়াচ্ছেন যে, সরকার পুলিশ প্রসাশন তাদের কিছুই করার ক্ষমতা রাখে না। মাননীয় প্রধানমন্ত্রী আপনিই তো বলেছেন, সন্ত্রাসী কোন দলের নয়। তাহলে এই নরপিশাচেরা এই নির্লজ্জ সাহস কোথায় পায়? তাদের এই নির্লজ্জ দুঃসাহস আপনার প্রণিত সুশাসন ও আপনার বিরুদ্ধে একপ্রকার যুদ্ধ ঘোষণার সামিল। এ আপনার প্রতি তাদের চরম অবমাননা।

এসময় তিনি তার স্বামী বিএনপি সমর্থক নয় বরং গ্রামের সবার সমর্থিত প্রার্থী ছিলেন উল্লেখ করে বলেন, আমার স্বামী বিএনপি মনোনীত প্রার্থী এই তথ্যের কোন ভিত্তি নেই। আমার স্বামী গ্রাম পঞ্চায়েত মনোনীত একজন প্রার্থী। এসময় তিনি বলেন, অত্যন্ত দুঃখের সহিত বলতে হচ্ছে, তারা আমার স্বামীকে হত্যা করেই ক্ষান্ত হয়নি তারা এখন তাদের এই হীন অপকর্ম ঢাকতে নানাবিধ অপপ্রচার শুরু করেছেন। এই হত্যা পরিকল্পিত দাবি করে তিনি আরও বলেন, নিশ্চিত পরাজয় আগে থেকে অনুমান করতে পেরে খুনী বুদ্দিন এবং তার সন্ত্রাসী বাহিনী অস্ত্রশস্ত্রসহ সুসজ্জিত হয়েই এসেছিলো হত্যার পরিকল্পনা বাস্তবায়নে। তার বড় প্রমাণ হত্যার পরে তাদের সোল্লাসে অত্যন্ত বর্বরোচিত ভাবে হত্যার স্থান ত্যাগ করা।

সংবাদ সম্মেলনে তার মেয়ে ছেলে একরামুল হক হৃদয়, মেয়ে তাওহিদা জাহান তিজা সহ পরিবারের অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৬ জানুয়ারি সিরাজগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর পদে ভোট গণনায় ৮৫ ভোটে বিজয়ী হন তরিকুল ইসলাম। ফলাফল ঘোষণা হওয়ার পরপরই পরাজিত প্রার্থী শাহাদত হোসেন বুদ্দিনের সমর্থকদগণ বিজয়ী প্রার্থীদের উপর আক্রমণ চালায়। এ সময় পরাজিত প্রার্থীর সমর্থকদের ধারালো অস্ত্রের আঘাতে বিজয়ী কাউন্সিলর তরিকুল গুরুতর আহত হন। শনিবার রাত ৮টার দিকে শহরের একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয়। এঘটনায় রোববার (১৭ জানুয়ারী) রাতে নিহতের ছেলে একরামুল হক হৃদয় বাদী হয়ে পরাজিত প্রার্থী ও ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদত হোসেন বুদ্দিনকে প্রধান আসামী করে ৩২ জনের নাম উল্লেখ করে আজ্ঞাত আরো ৪০/৫০ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেন।

***
আরো পড়ুন
Close Ad

Sirajganj News24 is a major online daily newspaper in Sirajganj, Bangladesh, published from Sirajganj in the Bengali language. Based on News, Sirajganj News24 is the largest newspaper in Sirajganj. The online portal of Sirajganj News24 is the most visited Sirajganj. Sirajganj News24 was founded on 16 January 2017. Tahmina Hossain Koly is the chief editor of the newspaper.