তাড়াশে করোনা আতঙ্কের মাঝে চলছে জমজমাট জুয়ার আসর


লুৎফর রহমান ,তাড়াশ (সিরাজগঞ্জ) সংবাদদাতা:

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার সগুনা ইউনিয়নের নওখাদা গ্রাম। বয়ে চলা গুমানী নদীর কারণে গ্রামটি অনেকটাই বিচ্ছিন্ন। এ গ্রামে রয়েছে নিবিড় আম ও লিচুর বাগান। গ্রামের এসব বাগানে প্রতিদিন বিকেল থেকে গভীর রাত পর্যন্ত চলে জমজমাট জুয়ার আসর। পুলিশ বলছে বিষয়টি তাদের জানা নেই আর জুয়ার সাথে সংশ্লিষ্ট কয়েকজন জানিয়েছে প্রশাসন কে ম্যানেজ করেই জুয়ার আসর বসানো হয়। শুধু নওখাদা গ্রামই নয় , পার্শ্ববর্তী বিন্নাবাড়ি,সবুজপাড়া তালম, কাস্তা ভোগলমান রাণীরহাট সহ আরো পাঁচটি পয়েন্টে চলে এরকম জমজমাট জুয়ার আসর। অনুসন্ধানে জানা যায়, করোনা ভাইরাসের অভিঘাতে সারাদেশের মানুষ স্বেচ্ছায় গৃহবন্দী। চলাচল ও কাজকর্ম সীমিত। এ সুযোগে তাড়াশ ও গুরুদাসপুর উপজেলার চিহ্নিত জুয়াড়িরা জমজমাট জুয়ার আসর বসিয়ে ব্যাপক লোক সমাগম ঘটাচ্ছে। এসব আসরে খেলতে আসছে ঢাকা ও নারায়গঞ্জ হতে ফেরত শ্রমিকেরাও। ফলে এলাকার স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, জুয়ার আসরে আসা কারণে তারা করোনা ঝুঁকির আতঙ্কে রয়েছেন।

সম্প্রতি এ রকম একটি জুয়ার আসরের ভিডিও ভাইরাল হলে রায়গঞ্জ-তাড়াশ আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল আজিজ তাড়াশ থানার ওসি সহ স্থানীয় নেতৃবৃন্দের সমন্বয়ে ডাকা এক বৈঠকে কড়া হুশিয়ারি উচ্চারণ করে জুয়াড়িদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। কিন্তু সপ্তাহ পেরিয়ে গেলেও এখনো চলছে জমজমাট জুয়ার আসর। পাশ্ববর্তী সবুজপাড়া গ্রামের ইউনিয়ন পর্যায়ের আওয়ামী লীগের এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন,রাজনীতি করি বলে অনেক কথা মুখ ফুটে বলতে পারিনা। কিন্ত বাস্তব চিত্র হচ্ছে হচ্ছে প্রতিদিন লাখ লাখ টাকার জুয়া খেলা হচ্ছে। এলাকার উঠতি বয়সের ছেলেরা (যাদের মধ্যে স্কুল কলেজগামী ছাত্রও রয়েছে) এসব খেলায় মেতে নি:শ্ব হচ্ছে। জুয়া খেলাকে কেন্দ্র করে মাদকেরও ভয়াবহ বিস্তার লাভ করেছে। বেড়েছে বহিরাগতদের আনাগোনা।

এ প্রসঙ্গে নাসির উদ্দিন নামের এক ব্যক্তি বলেন নওখাদা,সবুজপাড়া ও বিন্নবাড়ি এলাকার জুয়া বন্ধে
প্রশাসনের কাছে প্রতিকার চেয়ে একটি লিখিত আবেদন করেছেন। সেখানে তিনি উল্লেখ করেছেন, এসব জুয়াড়িদের সাথে পুলিশে সখ্যতা চোখে পড়ার মতো। তারা প্রায়ই এসব জুয়াড়িদের সাথে আড্ডা দিতে দেখা যায়। একটি নিদৃষ্ট মাসোহারা থাকে। এলাকায় অভিযান চালাতে আসলে তারা আগেই মোবাইল ফোনে জানিয়ে দেয়। ফলে পুলিশ আসার
আগেই তারা কেটে পড়ে। সরেজমিনে খোঁজ নিয়ে জানা যায়, জুয়াড়িরা জুয়ার বোর্ড ডাবু ও তাস নিয়ে জুনিয়র ও সিনিয়র এ দুভাগে ভাগ হয়ে টাকা বিনিময়ে খেলে থাকে। প্রতিদিন জুয়াড়িরা লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। অথচ পুলিশের পক্ষ থেকে বলা হয় তারা এসব কিছুই জানে না।

এ প্রসঙ্গে সগুনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হেল বাঁকীর কাছে তার ইউনিয়নের বিভিন্ন গ্রামে জুয়াখেলা প্রসঙ্গে জানতে চাওয়া হলে তিনি বলেন, এধরণের অভিযোগ আমিও পেয়েছি। খোঁজ নিয়ে দেখছি। সঠিক হলে আইনী প্রক্রিয়ায় তা দমন করা হবে। তাড়াশ থানার অফিসার ইন চার্জ(ওসি) মাহবুবুল আলম বলেন,অভিযোগ পাওয়ার পর একাধিক অভিযান চালানো হয়েছে। একজন কে গ্রেফতারও করা হয়েছে। কিন্তু করোনা ভাইরাসের জন্য পুলিশ অনেক কাজে ব্যস্ত থাকায় অনেক কিছুই দেখা সম্ভব হচ্ছেনা। তবে তার পুলিশের বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, এটি একটি মহলের অপপ্রচার।জুয়ার ব্যাপারে পুলিশ সচেতন রয়েছে।

***
আরো পড়ুন
Close Ad

Sirajganj News24 is a major online daily newspaper in Sirajganj, Bangladesh, published from Sirajganj in the Bengali language. Based on News, Sirajganj News24 is the largest newspaper in Sirajganj. The online portal of Sirajganj News24 is the most visited Sirajganj. Sirajganj News24 was founded on 16 January 2017. Tahmina Hossain Koly is the chief editor of the newspaper.