ইউপি সদস্য পদে ফেল করে এবার প্রার্থী হলেন সংসদ নির্বাচনে

চৌহালী(সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ

গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউপি সদস্য পদে নির্বাচিত হতে না পারলেও এবার জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিলেন সিরাজগঞ্জের চৌহালী উপজেলার খাসকাউলিয়া ইউনিয়নের আব্দুল হাকিম। এক সময়ের স্থানীয় আওয়ামীলীগ নেতা  বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) থেকে সিরাজগঞ্জ-৫  (চৌহালী-বেলকুচি) আসনে নির্বাচনে অংশ গ্রহন করার জন্য মনোনয়ন পত্র দাখিল করেছেন। ইউপি সদস্য’র পর সরাসরি জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ায় এলাকায় তাকে নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে।
আব্দুল হাকিম, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) সিরাজগঞ্জের চৌহালী উপজেলা শাখার সভাপতি। এর আগে তিনি চৌহালী উপজেলা যুবলীগের সহ-সভাপতি, খাসকাউলিয়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক, খাসকাউলিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি দায়িত্ব পালন করেন। ২০০৩ সালে খাষকাউলিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য নির্বাচিত হন। সর্বশেষ ২০২২ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউপি সদস্য পদে নির্বাচনে অংশ নিলে তিনি ফেল করেন।
আব্দুল হাকিম বলেন,  আমি আওয়ামীলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম। পদ না দেওয়া ও দল  থেকে অবমূল্যায়ন করা হয়। এমন সময় আমার কাছে প্রস্তাব আসে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) সিরাজগঞ্জের চৌহালী উপজেলা শাখার সভাপতি হওয়া ও জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহন করা। আমি তাদের প্রস্তাবে রাজি হয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৫ আসন থেকে নির্বাচনে অংশ নিয়েছি। এলাকার মানুষ পরিবর্তন চায়। আশা করি ভোটাররা আমাকে ভোট দিয়ে বিজয়ী করবে। চৌহালীর ভ্যানচালক লুতফুর  বলেন, এই আসনে একাধিক প্রার্থী আছেন। সবাইকে চিনি না। পরিচিত দু-একজন আছে বাকিরা অপরিচিত। যাকে ভোট দেবো জেনে শুনেই দেবো। তার দ্বারা যেন এলাকায় উন্নয়ন হয়।
এআসনে মোট ৭ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এর মধ্যে আওয়ামীলীগ মনোনীত বর্তমান এমপি আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল, জাতীয় পার্টির ফজলুল হক, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) এর আব্দুল হাকিম, স্বতন্ত্র প্রার্থী সাবেক মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস,  স্বতন্ত্র প্রার্থী বেলকুচি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল, স্বতন্ত্র প্রার্থী চৌহালী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মেজর (অব.) আব্দুল্লাহ আল মামুন কৃষক শ্রমিক জনতা লীগের নাজমুল হক। এদের মধ্যে স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব নুরুল ইসলাম সায়েদুলের ১ শতাংশ ভোটারের স্বাক্ষরে গড়মিল থাকায় মনোনয়নপত্র বাতিল হয়েছে।

***
আরো পড়ুন
Close Ad

Sirajganj News24 is a major online daily newspaper in Sirajganj, Bangladesh, published from Sirajganj in the Bengali language. Based on News, Sirajganj News24 is the largest newspaper in Sirajganj. The online portal of Sirajganj News24 is the most visited Sirajganj. Sirajganj News24 was founded on 16 January 2017. Tahmina Hossain Koly is the chief editor of the newspaper.