চৌহালীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শাহাদাত বার্ষিকী পালিত।


মোঃ ফরহাদ হোসেন ,চৌহালী প্রতিনিধিঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকীতে তাঁর ও তাঁর পরিবারের যে ১৭ জন সদস্যকে ১৯৭৫ সালের ১৫ই আগস্ট হত্যা করা হয়েছিল, তাঁদের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধুর ব্যক্তিগত শত্রুরা তাঁকে সপরিবারে হত্যা করেছিল। আসলে সেদিন ঘাতকরা শুধু একজন শেখ মুজিবকেই হত্যা করেনি, তাদের লক্ষ্য ছিল একটি রাষ্ট্র তথা বাংলাদেশকে হত্যা করা। তারা সাময়িক ভাবে কিছুটা সফলও হয়েছিল। জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৪ তম শাহাদৎ বার্ষিকী পালিত বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে চৌহালী উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীর লীগ। বৃহস্পতিবার সকালে সূর্যোদয়ের সাথে সাথে উপজেলার সকল সরকারি আধা-সরকারি, স্বায়িত্বশাসিত প্রতিষ্ঠান, সকল শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনিমিতভাবে উত্তোলন করা হয়।

পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে  সকালে  চৌহালী উপজেলার শহীদ স্মৃতি মিনার থেকে একটি শোক র‌্যালী বের হয়। শোক র‌্যালীটি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদের মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মুহাঃ আবু তাহির’র  সভাপতিত্বে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোল্লা বাবুল আক্তারের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ফারুক সরকার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভারপ্রাপ্ত আবু নজির মিয়া, চৌহালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রাশেদুল ইসলাম বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব হযরত আলী মাস্টার, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাবিবুর রহমান হাবিব,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান (মহিলা) নাসরিন আক্তার উপজেলা, চৌহালী নৌ-পুলিশ ইনচার্জ মোঃ আরিফ হোসেন, উপজেলা জাতীয় পার্টির সভাপতি মোঃ রফিকুল ইসলাম খান সহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ স্বেচ্ছাসেবক লীগ ছাত্রলীগ সহ সাংবাদিক বৃন্দ।

এ আলোচনা সভায় বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষা অফিসার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আরিফ সরকার, মোঃ রফিকুল ইসলাম খান, চৌহালী ডিগ্রী কলেজের অধ্যক্ষ ভারপ্রাপ্ত আব্দুল মান্নান, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাবিবুর রহমান হাবিব। ওসি রাসেদুল ইসলাম বিশ্বাস। উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক সরকার।
আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়। এছাড়াও উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে আওয়ামীলীগের উদ্যেগে দোয়া মাহফিল, র‌্যালী, ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশ কর্তৃক খতমে কুরআন ‘হামদ.নাত.গজল. প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়
উক্ত অনুষ্ঠানে সভাপতি উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ আবু তাহির সমাপনী বক্তব্য শেষে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করেন।

পাঠকের মন্তব্য
আরো পড়ুন