মাদক ও বাল্য বিবাহ প্রতিরোধে জনসচেতনতা মূলক আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী

নাজমুল হোসেন ,বিশেষ প্রতিনিধিঃ

প্রথমে পবিত্র কুরআন তেলাওয়াত পাঠ করেন ফুলজোড় ডিগ্রী কলেজের ভূগোল বিভাগের লেকচারাল মোঃ ফরিদুল ইসলাম শামীম। অনুষ্ঠানে স্বাগত ও শুভেচ্ছা বক্তব্য রাখেন সিরাজগঞ্জ জেলা তথ্য অফিসার মুহাম্মদ আবুল খায়ের । তিনি তার বক্তব্যে বলেন দেশের উন্নয়ন কর্মকাণ্ড ও সিরাজগঞ্জ জেলার বিভিন্ন দিক শিক্ষার্থীদের মাঝে তুলে ধরেন । বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্যসেবা মানুষের দৌড়গোড়া পৌঁছে দিতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। আরোও বলেন ৬৩৬.৩৬ কোটি টাকা ব্যয়ে ৫০০ শয্যাবিশিষ্ট শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতাল , ৩০কোটি টাকা ব্যয়ে শহীদ এম মনসুর আলী ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজি, ৬কোটি টাকায় নতুন ৫৮টি সবমিলে ৯টি উপজেলায় মোট ৩৫২ টি কমিউনিটি ক্লিনিক স্থাপন, মাধ্যমিক বিদ্যালয় ৭ টি ও ৫টি কলেজ সরকারি করণ সহ সিরাজগঞ্জের শিক্ষা, বাল্যবিবাহ, মাদক বিষয় ওস্বাস্থ্যর উপরও কথাবার্তা বলেন ।

১৬ সেপ্টেম্বর সোমবার বেলা ১১টায় সিরাজগঞ্জ রায়গঞ্জ উপজেলার ফুলজোড় ডিগ্রী কলেজের হলরুমে জেলা তথ্য অফিসের আয়োজনে সমৃদ্ধ অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক প্রচার কার্যক্রমের আওতায় সরকারের উন্নয়ন ও অর্জন , মাননীয় প্রধানমন্ত্রী ১০টি বিশেষ উদ্যোগ ব্রান্ডিং, এসডিজি, ভিশন-২০২১, ভিশন ২০৪১, উন্নত রাষ্ট্র ও জাতি গঠনের বিষয়ে জনগণকে অবহিত ও সম্পৃক্তকরণ এবং মাদক ও বাল্য বিবাহ প্রতিরোধ জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।রায়গঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীমুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রায়গঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃইমরুল হোসেন তালুকদার।তিনি তার বক্তব্যে বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগে ১০টি বিশেষ কাজ সম্পর্কে অবগত করেন শিক্ষার্থীদের উদ্দেশ্য ,বাল্যবিবাহ,মাদক সম্পর্কে সকলকে সচেতনতা বৃদ্ধিমূলক কথাবার্তা বলেন ।

কলেজে বাউন্ডারি ওয়াল এবং সকল উন্নয়ন কর্মকাণ্ডের প্রতিশ্রুতি ব্যক্ত করেন। এসময় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন রায়গঞ্জ উপজেলার ফুলজোড় ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ শাহেদ আলী শেখ, রায়গঞ্জ উপজেলার পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ রেজাউল করিম বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান নিষ্কৃতি দাস, যুগ্ম আহবায়ক সলঙ্গা থানার যুবলীগের মাহমুদুল হক প্রমূখ।এছাড়া ঘোষক জেলা তথ্য অফিসের মোঃ আব্দুর রাজ্জাক, উচ্চমান সহকারী মোঃ আঃ আলিম উপস্থিত ছিলেন সহ সকল শিক্ষক ও কর্মচারী গণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, মনোবিজ্ঞান বিষয়ের প্রভাষক মোঃ ফিরোজ আলম। পরিশেষে ফুলজোড় ডিগ্রী কলেজের প্রায় তিন শত শিক্ষার্থীদের মাঝে ভিডিও প্রজেক্টরের মাধ্যমে স্বাধীনতা আমার স্বাধীনতা উন্নয়নের রোল মডেল বাংলাদেশ ও বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ভিশন ২০২১ দিন বদলের গান ইত্যাদি প্রদর্শন করা হয়৷

পাঠকের মন্তব্য
আরো পড়ুন