তাপস ও আতিকুল মেয়র প্রার্থী হিসেবে ক্লিন ইমেজের- গণপূর্ত মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

ঢাকার দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়ের প্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপস ক্লিন ইমেজের তেমনি ঢাকা উত্তর সিটির মেয়র প্রার্থী আতিকুলও ক্লিন ইমেজের বলে মন্তব্য করেন গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী অ্যাডভোকেট শ.ম রেজাউল করিম। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবণের আইন, বিচার ও সংবিধান বিষয়ক সাংবাদিকদের সংগঠণ ল” রিপোর্টাস ফোরামের কক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি টানানোর সময় তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, ঢাকা সিটি দক্ষিণ সিটি কর্পোরেশনের আসন্ন নির্বাচনে দক্ষিণাংশে আওয়ামী লীগ থেকে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে প্রার্থী ঘোষণা করেছে দলটি। তিনি অত্যান্ত পরিচ্ছন্ন ও ক্লিন ইমেজের মানুষ। আশা করি তিনি নির্বাচনে জয়ী হবেন। অন্যদিকে, ঢাকার উত্তরাংশে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে আতিকুল ইসলামও ক্লিন ইমেজের। ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের ফলাফল নিয়ে শ.ম রেজাউলি করিম বলেন, নির্বাচনে যে ই জয়ী হবে আমরা তা মেনে নিবো। কারণ দেশের তিনটি গুরুত্বর্পূর্ণ নির্বাচনে জয়ী হয়েছে বিএনপি। মন্ত্রী বলেন, সিলেট, কুমিল্লা ও রংপুরের তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, নির্বাচনে যেই জয়ী হোক না কেন, গনতন্ত্র প্রতিষ্ঠা হয়েছে। তাই নির্বাচনে যে কোন প্রার্থী জয়ী হোক আমরা ফলাফল মেনে নিবো।

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস দল থেকে মেয়র পদে মনোনয়ন পাওয়ার সময় তিনি ঢাকা ১০ আসনের সংসদ সদস্য ছিলেন। এ ছাড়াও তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাতো ভাইয়ের ছেলে, অর্থাৎ শেখ হাসিনা ফজলে নূর তাপসের তার ফুপু। ঢাকার উত্তরের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে আতিকুল ইসলামই বিভক্ত ঢাকার উত্তরাংশের প্রথম নির্বাচিত মেয়র আনিসুল হকের মৃত্যুর পর উপনির্বাচনে জিতে মেয়র পদে দায়িত্ব পালন করে আসছিলেন। ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের ভোট গ্রহণের জন্য ৩০ জানুয়ারি ২০২০ তারিখ নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। এবার সব কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

কমিশনের প্রজ্ঞাপনে জানানো হয়েছে, রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ৩১শে ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে দোসরা জানুয়ারি ২০২০। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ গত নয় জানুয়ারি এবং ভোটগ্রহণ করা হবে ৩০শে জানুয়ারি। এদিকে , দক্ষিণে বিএনপির প্রার্থী ইশরাক হোসেন নাবিল। তিনি প্রয়াত বিএনপি নেতা ও অবিভক্ত ঢাকা সিটির শেষ নির্বাচিত মেয়র সাদেক হোসেন খোকার ছেলে। আর উত্তরে বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল। তিনি গত নির্বাচনেও প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

পাঠকের মন্তব্য
আরো পড়ুন