চৌহালীতে নানান কর্মসূচিতে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত

মোঃ ইমরান হোসেন ( আপন) :

“দুর্নীতিবাজদের বিরুদ্ধে একতাবদ্ধ হই” রুখবো দুর্নীতি গড়বো দেশ, শেখ হাসিনার সোনার বাংলাদে

এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে সিরাজগঞ্জ চৌহালীতে, চৌহালী সরকারি কলেজ মাঠ হতে বিভিন্ন গুরুত্ব পূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভায় মধ্য দিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস

চৌহালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ রাশেদুল ইসলাম বিশ্বাসের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চৌহালী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আবু নজির মিয়া। উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ হাবিবুর রহমান হাবিব। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ শামীম জাহিদ তালুকদার। খাষকাউলিয়া মহিলা মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা রমজান আলী সিকদার সহ প্রমুখ।

অতিথির বক্তব্যে মোঃ হাবিবুর রহমান হাবিব বলেন, প্রতিঘাত বা প্রতিরোধ করলে অনেকেই শত্রু হতে পারেন। এক্ষেত্রে দুর্নীতির প্রভাবের ক্ষতির বিষয়ে বোঝানো ও সচেতনতার মাধ্যমে দুর্নীতি বহুলাংশে কমানো সম্ভব। ধীরে ধীরে আমরা প্রতিটি ক্ষেত্রে এখন সচেতন। বর্তমানে আমরা দুর্নীতি বন্ধের জন্য যে ক্রিয়া করছি, ভবিষ্যতে তার প্রতিক্রিয়ায় দুর্নীতি বন্ধ হবে। তাই থেমে থাকলে চলবে না। আমাদের কাজ করে যেতে হবে। পরিশেষে তিনি আরও বলেন, দুর্নীতির বিরুদ্ধে কঠোর ভাবে রুখে দাঁড়ানোর জন্য হুঁশিয়ারি দিয়ে থাকেন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবু নজির মিয়া। উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব হযরত আলী মাস্টার, আব্দুর রশিদ বাবুল। বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ হক্কানী। দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য বৃন্দ সহ প্রমুখ।

পাঠকের মন্তব্য
আরো পড়ুন