উল্লাপাড়ায় মুজিববর্ষ উপলক্ষে ৫ হাজার বন্ধু চুলা বিতরন

উল্লাপাড়া প্রতিনিধি ঃ মোঃ আব্দুস ছাত্তার

মুজিববর্ষ উপলক্ষে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পূর্ণিমাগাঁতী ইউনিয়নে ৫ হাজার পরিবারকে বিনামূল্যে পরিবেশ বান্ধব বন্ধু চুলা বিতরণ করা হচ্ছে। সোমবার এই ইউনিয়নের গোয়ালজানি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ৪’শ পরিবারের হাতে বন্ধু চুলা তুলে দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন পূর্ণীমাগাঁতী ইউপি চেয়ারম্যান আল আমীন সরকার।

পূর্ণিমাগাঁতী ইউপি চেয়ারম্যান আল আমীন সরকার জানান, জিআইজেড প্রকল্পের অর্থায়নে বন্ধু ফাউন্ডেশনের উদ্যোগে পূর্ণিমাগাঁতী ইউনিয়নে মুজিববর্ষ উপলক্ষে ৫ হাজার পরিবারকে বিনামূল্যে পরিবেশ বান্ধব জ্বালানী সাশ্রয়ী বন্ধু চুলা দেওয়া হবে । এ চুলাতে জ্বালানী স্বাশ্রয় ও দ্রুত রান্না হয়। তিনি জানান সোমবার ৪’শ পরিবারের হাতে এ চুলা তুলে দিয়ে কার্যক্রমের উদ্বোধন করা হয়। পর্যায়ক্রমে ওই ইউনিয়নের ৫ হাজার পরিবারের হাতে এ চুলা তুলে দেওয়া হবে। তিনি আরো উল্লেখ করেন, ইতিমধ্যে মুজিববর্ষ উপলক্ষ্যে উল্লাপাড়ার সংসদ সদস্য তানভীর ইমামের সহযোগিতায় ওই ইউনিয়নের বিপর্যস্থ রাস্তাঘাট মেরামত, পাকা রাস্তা নির্মাণ, শতভাগ বিদ্যুতায়ন, বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী কার্ড বিতরণ, চিকিৎসা সেবা নিশ্চিতকরণ করা হয়েছে। এসব কাজ প্রায় শেষ পর্যায়ে। মুজিববর্ষের আগেই এই ইউনিয়নের মানুষ শতভাগ এসব সেবা পাবে বলে উল্লেখ করেন তিনি।

পরিবেশ বান্ধব ওই বন্ধু চুলা পেয়ে গৃহিনীরা দারুণ খুশি। চুলা প্রাপ্ত পুর্ণিমাগাঁতী ইউনিয়নের গোয়ালজানী গ্রামের রেবেকা সুলতানা, রিনা পারভীন, মিনা খাতুন ও সুবর্ণা খাতুন জানান, এ চুলায় আমরা রান্না করা দেখেছি। এটাতে জ্বালানী কম লাগে। আমরা এখন থেকে এ চুলায় কোন ঝামেলা ছাড়াই ধোঁয়া মুক্ত পরিবেশে রান্না করতে পারবো।

পাঠকের মন্তব্য
আরো পড়ুন