সিরাজগঞ্জে ৫দিনব্যাপী ভূমি ব্যবস্থাপনা প্রশিক্ষণ কোর্সের সনদ পত্র বিতরণ করেন ড.ফারুক আহাম্মদ

বিশেষ প্রতিনিধি , মোঃ নাজমুল হোসেন :

সিরাজগঞ্জে ভূমি সংক্রান্ত জটিলতা নিরসনে এবং ভূমি বিষয়ক দাপ্তরিক বিভিন্ন ধরনের সমস্যা নিরসনে ইউনিয়ন ভূমি সহকারী/উপ-সহকারী কর্মকর্তা,সার্ভেয়ার,রাজস্ব সহকারী, পেশকার সার্টিফিকেট সহকারীসহ সমপর্যায়ের কর্মচারীদের সমন্বয়ে ভূমি ব্যবস্থাপনা প্রশিক্ষণার্থীদের দক্ষ করে গড়ে তুলতে ৫দিন ব্যাপী ভূমি ব্যবস্থাপনা প্রশিক্ষণ কোর্সের -২০১৯ এর সনদ পত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

২৫ নভেম্বর দুপুর ৩ টায় সিরাজগঞ্জ অফিসার্স ক্লাবে জেলা প্রশাসনের আয়োজনে এবং ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র ঢাকার সহযোগিতার এ প্রশিক্ষণ কোর্সটির সমাপ্তি হয়। প্রশিক্ষণ কোর্সের সনদ পত্র বিতরণ অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) চৌঃ গোলাম রাব্বী সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মদ।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফিরোজ মাহমুদ , সহকারী কমিশনার লিয়াকত সালমান এবং প্রশিক্ষনার্থীগণ, কর্মকর্তা ও কর্মচারীরা। প্রশিক্ষণে জেলার ৯টি উপজেলার থেকে আসা ইউনিয়ন ভূমি সহকারী/উপ-সহকারী কর্মকর্তা,সার্ভেয়ার,রাজস্ব সহকারী, পেশকার সার্টিফিকেট সহকারীসহ সমপর্যায়ের কর্মচারীদের সমন্বয়ে ভূমি ব্যবস্থাপনা প্রশিক্ষণ কোর্সে ৪০ জন কর্মকর্তা ও কর্মচারীরা ৫দিন ব্যাপী ভূমি ব্যবস্থাপনা প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেন।

প্রশিক্ষণ কোর্সে জেলা প্রশাসক বলেন, ভূমি ব্যবস্থাপনার বিবর্তন এবং এর ইতিহাসের উপরে আলোচনা করেন এবং এই পাঁচদিনের ট্রেনিং এর মাধ্যমে প্রশিক্ষণার্থীদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন ও সেবা প্রদানে সহজিকরণের উপর গুরুত্বারোপ করেন এবং প্রতিটি উপজেলা এবং ইউনিয়নের সাধারণ মানুষ যাতে ভূমি সংক্রান্ত বিষয়ে কোন ধরনের জটিলতায় না পরে সেদিকে খেয়াল রাখতে হবে এবং খাস জমি বন্দোবস্তের ব্যাপারে যাদের জমি নাই সে সব অবহেলিত মানুষদের সুষ্ঠুভাবে বণ্টনের ব্যবস্থা করার পরামর্শ দেওয়া হয়। এ ভূমি ব্যবস্থাপনা প্রশিক্ষণ কোর্সটি ২৪ থেকে ২৮ নভেম্বরে শেষ হয়।

পাঠকের মন্তব্য
আরো পড়ুন