সিরাজগঞ্জে সড়ক দূর্ঘটনায় আহত শিশুর বাবাকে অটোরিকশা দিলেন ওসি

সিরাজগঞ্জ প্রতিনিধি :

সড়ক দূর্ঘটনায় আহত শিশুর চিকিৎসার দায়িত্ব নিয়েছেন সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ। শিশুর চিকিৎসার পাশাপাশি এবার তার ভ্যানচালক বাবাকে রিকশা প্রদান করলেন তিনি। সোমবার সকালে সদর থানা চত্বরে ভ্যানচালক আব্দুল মোতালেবের হাতে একটি ব্যাটারি চালিত অটোরিকশা তুলে দেন ওসি।

সদর উপজেলার বহুলী গ্রামের আলতাফ হোসেনের ছেলে আব্দুল মোতালেব বলেন, গত বছরের ২৩ অক্টোবর সড়ক দূর্ঘটনায় তার শিশু সন্তান আব্দুল মান্নাফের (৮) একটি পা কেটে দু-ভাগ হয়ে যায়। নিজের ভ্যানগাড়ী বিক্রি করে ও আত্মীয়- স্বজনদের কাছে সাহায্য নিয়ে আহত সন্তানের চিকিৎসা করান তিনি। কাটা পা জোড়া লাগাতে অনেক টাকার প্রয়োজন ছিল। এ কারণে বিভিন্ন লোকের কাছে সাহায্যের জন্য হাত বাড়াতে হয়। এ অবস্থায় সদর থানার ওসি মোহাম্মদ দাউদ সাহেব আহত ছেলেটিকে দেখে তার চিকিৎসার সকল দায়িত্ব নেন। ইতিমধ্যে ওসি সাহেবের সহযোগিতায় অপারেশন সম্পন্ন হয়েছে। মোতালেব বলেন, ছেলের চিকিৎসার জন্য আমি নিঃস্ব হয়ে পড়েছি। আয়- রোজগারের কোন পথ নেই।

বিষয়টি ওসি সাহেবকে জানালে তিনি একটি ব্যাটারি চালিত অটোরিকশা আমাকে দিয়েছেন। এখন এই রিকশা চালিয়ে আমার স্ত্রী-সন্তানের মুখে দুবেলা খাবার তুলে দিতে পারবো।সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ জানান, ভ্যানচালক আব্দুল মোতালেব তার সন্তানের চিকিৎসার টাকার জন্য মানুষের দাড়ে দাড়ে ঘুরছিলেন। তখন অসুস্থ ছেলেটিকে দেখে আমার খুব খারাপ লাগছিল। আমি তার চিকিৎসার দায়িত্ব নিয়েছি। ওই শিশু পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত অসহায় পরিবারটির পাশে থাকতে চাই। এরই ধারাবাহিকতায় আজ একটি রিকশা প্রদান করেছি।

পাঠকের মন্তব্য
আরো পড়ুন