সিরাজগঞ্জে নানা আয়োজনে জেলহত্যা দিবস পালন।

আজিজুর রহমান মুন্না,সিরাজগঞ্জ ঃ

সিরাজগঞ্জ জেলাপ্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমি’র আয়োজনে, ৩ নবেম্বর শোকাবহ জেলহত্যা দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে

  রোববার  সকাল ৯ টায় সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে  হতে এক বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে শেষে  শহীদ  এম, মনসুর আলী অডিটোরিয়ামে এসে   আলোচনা সভা ,   দোয়া -মোনাজাত,  কবিতা আবৃত্তি, চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়। 
অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ও বক্তব্য রাখেন,  সদর-কামার খন্দ আসনের এমপি অধ্যাপক ডকঃ হাবিবে মিল্লাত মুন্না। এতে সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মদ। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা সিরাজী, সিরাজগঞ্জ সরকারি কলেজে’র  অধ্যক্ষ টিএম সোহেল,   অতিরিক্ত পুলিশ সুপার ফোরকান  শিকদার, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা কে,এম হোসেন আলী হাসান, আলহাজ্ব আবু ইউসুফ সুর্য্য, আলহাজ্ব মোস্তফা কামাল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গাজী সোরহাব আলী, গাজী শফিকুল ইসলাম শফি, পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি আসাদ উদ্দীন পবলু, বিশিষ্ট সাংবাদিক হেলাল উদ্দিন প্রমুখ।  স্বাগত বক্তব্য রাখেন, জেলা কালচারাল অফিসার মোঃ মাহমুদুল হাসান।

প্রধান অতিথি অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না  এমপি  বলেন,  চার জাতীয়নেতাকে গভীর শ্রদ্ধাভরে সন্মান প্রর্দশন করছি । ১৯৭৫ সালের ১৫ আগষ্টে বঙ্গবন্ধু সহ সপরিবারে ,   স্বাধীনতা ও মুক্তিযোদ্ধা বিরোধীরা, খুনি মোস্তাক গংরা    খুন করে  এবং ৩ নভেম্বর  মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্জন প্রকোষ্ঠে চার জাতীয়নেতা বাংলাদেশের প্রথম অস্হায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রথম প্রধানমন্ত্রী তাজ উদ্দিন আহমেদ, মন্ত্রীসভার সদস্য ওপরবর্তীতে প্রধান মন্ত্রী ক্যাপ্টন, এম মনসুর আলী এবং এ,এইচ,এম কামরুজ্জামান কে নির্মম ও নৃশংসভাবে  তারা হত্যা করে। ওই খুনীরা  আওয়ামীলীগকে শেষ করে দিতে চেয়ে ছিলো কিন্তু তা পারনি। চার নেতার একজন হলো আমাদের গর্ব, গৌরব, অহংন্কার ক্যাপ্টন এম মনসুর আলী । তিনি আরো বলেন, বিগত সময়ে বিএনপি সরকার ক্ষমতাকালে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার বই পুস্তকে নাম পর্যন্ত রাখেনি ,  জিয়াউর রহমান ৩ হাজার মুক্তিযোদ্ধা  অফিসার হত্যা করেছে। আওয়ামীলীগ সরকার ( শেখ হাসিনা সরকার) যখন ক্ষমতায় থাকে তখন দেশ  এগিয়ে যায় উন্নয়ন হত।

পাঠকের মন্তব্য
আরো পড়ুন