সিরাজগঞ্জে আ.লীগ নেতাকে গুলি করে হত্যা

সিরাজগঞ্জ সদর উপজেলার বাগবাটি ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য ও আওয়ামী লীগ নেতা বকুল হায়দার বকুলকে (৫২) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। আজ শনিবার রাত সোয়া ৮টার দিকে পিপুলবাড়ীয়া-ভেওয়ামারা বাজারের ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত বকুল হায়দার বকুল সদর উপজেলার বাগবাটি ইউনিয়নের দত্তবাড়ি গ্রামের বাসিন্দা। তিনি বাগবাটি ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

স্থানীয় সূত্রে জানা যায়, ইউনিয়ন পরিষদের সদস্য বকুল হায়দার বকুল রাতে মোটরসাইকেলে পিপুলবাড়ীয়া বাজার থেকে দত্তবাড়ি সাইফুল হাজির বাড়িতে একটি সামাজিক দরবারে যাচ্ছিলেন। তিনি পিপুলবাড়ীয়া-ভেওয়ামারা বাজারের ব্রিজ এলাকায় পৌঁছলে দুর্বৃত্তরা তাঁর মোটরসাইকেলের গতিরোধ করে। এ সময় দুর্বৃত্তরা তাঁর মাথালক্ষ্য করে গুলি চালিয়ে হত্যা নিশ্চিত করে পালিয়ে যায়।

স্থানীয়রা তাঁকে উদ্ধার করে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. শামিমুল ইসলাম মৃত ঘোষণা করেন।

সিরাজগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, বকুলের বাড়ির সামনে এ ঘটনা ঘটেছে। প্রাথমিক ধারণা করা হচ্ছে, তার পেছন দিক থেকে গুলি চালানো হয়েছে। নিহতের ডান পাশের কানে নিচে ধারালো অস্ত্রের আঘাত পাওয়া গেছে। ময়নাতদন্তের জন্য লাশটি মর্গে রাখা হয়েছে। হত্যাকাণ্ডের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ বলেন, ‘পূর্ব শত্রুতার কারণে এ হত্যাকাণ্ড ঘটতে পারে বলে পুলিশ ধারণা করছে।

পাঠকের মন্তব্য
আরো পড়ুন