সিরাজগঞ্জে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরােধ পক্ষ ও বেগম রােকেয়া দিবস উদযাপন উপলক্ষে জয়িতাদের সম্মাননা ক্রেস্ট প্রদান

বিশেষ প্রতিনিধি :মোঃ নাজমুল হোসেন

সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালকের আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরােধ পক্ষ ও বেগম রােকেয়া দিবস ২০১৯ উদযাপন উপলক্ষে জয়িতাদের ক্রেস সম্মাননাপ্রদান করা হয়েছে। ৯ ডিসেম্বর সকাল সারে নয় টায় শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ ২ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগ (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ মােঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি ।

পুরুষের পাশাপাশি নারীদের প্রতি হাত না বাড়ালে উন্নয়ন সম্ভব না। তাই নারীদের সমঅধিকার দিয়ে অর্থনৈতিক উন্নয়নে সকলকে এগিয়ে আসতে হবে। এছাড়াও বাল্যবিবাহ প্রতিরোধ করে মেয়ে ও ছেলেদেরকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করে সম্পদে পরিণত করে বিবাহ দেওয়ার আহবান জানান। আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পৌর প্যানেল-১ মেয়র হেলাল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপক হাসনা হেনা, জেলা আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদা।

অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর সিরাজগঞ্জ কার্যালয়ের উপ-পরিচালক কানিজ ফাতেমা। “জয়িতাদের অন্বেষণে বাংলাদেশ” কার্যাক্রমের আওতায় আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সদর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, স্থানীয় সরকার নির্বাহী প্রকৌশলী মোঃ মিজানুর রহমান, পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক মোঃ তারিকুল ইসলাম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আলহাজ্ব আক্তারুজ্জামান, কামারখন্দ পল্লী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক আশরাফুল আলম, প্যালেন-৩ মেয়র রোমানা রেশমা সহ জেলাপ্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের সিরাজগঞ্জে বিভিন্ন পর্যায়ে কর্মকর্তা ও কর্মচারী গণ উপস্থিত ছিলেন।অনুষ্ঠিত পরিচালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ ফিরোজ মাহমুদ। জেলা ও উপজেলার পর্যায়ে নিবাচিত ১০ জন জয়িতাদের সম্মাননা ক্রোস প্রদান করা হয়।

পাঠকের মন্তব্য
আরো পড়ুন