রাজশাহীতে অধ্যক্ষকে হত্যাচেষ্টার প্রতিবাদে সিরাজগঞ্জ পলিটেকনিকে মানববন্ধন ও প্রতিবাদ সভা

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জঃ

রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউট এর অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহম্মেদ কে শারিরীকভাবে লাঞ্ছিত ও হত্যাচেষ্টার প্রতিবাদে সিরাজগঞ্জ পলিটেকনিক ইন্সটিটিউটে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৫ নভেম্বর ) এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তৃতা করেন সিরাজগঞ্জ পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ, বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতির সভাপতি, সাধারন সম্পাদক, বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক পরিষদের সভাপতি, সাধারন সম্পাদক, বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তরাধীন কর্মচারী সমিতির সভাপতি, সাধারন সম্পাদক, ছাত্র প্রতিনিধি, ইনস্টিটিউট এর ছাত্র-ছাত্রী সহ আরো অনেকে। অধ্যক্ষ প্রকৌশলী আবদুল হান্নান খান বলেন, আমাদের ছাত্রছাত্রী আমাদের নিকট সন্তান তুল্য, সেই সন্তানদের কাছেই যদি আমাদেরকে লাঞ্ছিত হতে হয় তবে এর চেয়ে দুঃখজনক আর কী হতে পারে। তিনি ন্যাক্কারজনক এই ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। বক্তারা বলেন, ঘটনার সাথে জড়িতদের ছাত্রত্ব বাতিল করে তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক।

উল্লেখ্য, গত ২ নভেম্বর রাজশাহী পলিটেকনিক এর অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহম্মেদ কে একই প্রতিষ্ঠানের কতিপয় ছাত্র নামধারী সন্ত্রাসী বাহিনী পুকুরে ফেলে দিয়ে হত্যাচেষ্টা করে। জানা যায় তারা ছাত্রলীগের নেতাকর্মী। ঘটনার মুল হোতা সৌরভকে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটি স্থায়ী বহিষ্কার করেছে। সে ক্যাম্পাস শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক।

পাঠকের মন্তব্য
আরো পড়ুন