মিরপুরে সাকিব ভক্তদের বিক্ষোভ

আবির হোসাইন শাহিন ,নিজস্ব প্রতিবেদক :

সাকিব ভক্তদের ‘নো সাকিব নো ক্রিকেট’ স্লোগানে মুখরিত মিরপুর স্টেডিয়াম। সবধরনের ক্রিকেট থেকে দুই বছরের নিষেধাজ্ঞা পাওয়ার পর অাজ রাত ৮ টায় মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে হাজির হয়েছেন সাকিব আল হাসান। এর আগে থেকেই স্টেডিয়ামের সামনে সাকিবের সমর্থনে বিক্ষোভ করতে থাকে ভক্তরা। ‘নো সাকিব নো ক্রিকেট’ স্লোগানে আইসিসির নিষেধাজ্ঞার সিদ্ধান্তের প্রতিবাদ জানায় তারা।

এর আগে বিশ্বসেরা সাকিব আল হাসান কে সব ধরনের ক্রিকেট থেকে ২ বছরের জন্য নিষিদ্ধ করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তার বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে সেটি প্রত্যাখ্যান করলেও আইসিসি কে বিষয় টি জানান নি । ফলে তাকে এই শাস্তি দেওয়া হয়। সাকিব তার দোষ স্বীকার করেন, তবে দোষ স্বীকার করায় শর্ত সাপেক্ষে এক বছরের শাস্তি স্থগিত করেছে আইসিসি।

আইসিসির পক্ষ থেকে জানানো হয় আইসিসির দুর্নীতি-বিরোধী কোডের তিনটি আইন লঙ্ঘন করেছেন সাকিব। তাই তাকে এই শাস্তি দেওয়া হয়। আইসিসির পক্ষ থেকে অারও জানানো হয়, দুই বছরের নিষেধাজ্ঞা দেওয়া হলেও সাকিব দোষ স্বীকার করায় শর্ত সাপেক্ষে এক বছরের শাস্তি স্থগিত করা হয়েছে । সেই শর্ত ভঙ্গ না করলে ২০২০ সালের ২৯ অক্টোবর আবার মাঠে নামবেন অলরাউন্ডার সাকিব।

পাঠকের মন্তব্য
আরো পড়ুন