বরেন্য ইসলামি বক্তা কাউসারির মৃত্যুতে রফিকুল ইসলাম ও আরিফুল ইসলাম সোহেলের শোক

আবির হোসাইন শাহিন, নিজস্ব প্রতিবেদক :

দেশ বরেণ্য আলেমে দ্বীন মাওঃ রেজাউল করিম কাউছারী আর নেই।। জানাযায় লা’খো মানুষের ঢল ও তৌহিদী জনতার চোখের জলে দাফন সম্পন্ন । উত্তরবঙ্গের বিশিষ্ট আলেমে দ্বীন, প্রখাত ওয়াজিন ও ইসলামী চিন্তাবিদ,সিরাজগঞ্জের উল্লাপাড়ার কৃতি সন্তান মাওঃ রেজাউল করিম কাউছারী আর নেই। গত মঙ্গলবার রাত সাড়ে ১২টার সময় বেলকুচি উপজেলার বড়ধুল ইউনিয়নের গাছচাপড়ী জামে মসজিদের তাফছির মাহফিলে তাফছির পেশ করা কালে তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন। সেখান থেকে দ্রুত তাঁকে এনায়েতপুর খাঁজা ইউনূস আলী মেডিকেল কলেজ ও হাসপাতালে নেয়া হলে ডাক্টার তাকে মৃত ঘোষণা করেন। (ইন্না-লিল্লাহি——রাজিউন) তাঁর মৃত্যুর খবর মূহুর্তের মধ্যে ছড়িয়ে পড়লে নিজ এলাকাসহ গোটা সিরাজগঞ্জের প্রত্্যাঞ্চলে শোকের ছায়া নেমে আসে।

বুধবার বাদ জহর উল্লাপাড়া কয়ড়া সড়াতলা উন্মুক্ত ফসলী জমিতে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাজা পূর্ব সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, আ’লীগ নেতা সাবেক এমপি শফিকুল ইসলাম শফি,কেন্দ্রীয় মজলিশে শু’রা সদস্য,সিরাজগঞ্জ জেলা জামায়াতের সিনিয়র নায়েবে আমীর অধ্যক্ষ মোঃ আলী আলম, উল্লাপাড়া উপজেলা সাবেক চেয়ারম্যান মা’রুফ -বিন-হাবীব ও উল্লাপাড়া কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওঃ আবু তাহের প্রমূখ।

জানাযার নামাযে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ,ওলামে-কেরামসহ লাখো মুসল্লি অংশ নেয়।জানাযার নামাজ শেযে মরহুমকে তাঁর পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৮ বছর। তিনি,স্ত্রী,২ছেলে ২ মেয়েসহ অসংখ্য ভক্ত-অনুরাগী রেখে গেছেন। মরহুম দির্ঘ্যদিন যাবৎ ডায়াবেটিসসহ বিভিন্ন জটিল রোগে ভূগছিলেন।

এদিকে মরহুমার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ; বাংলাদেশ জামায়াতে ইসলামী’র সহকারী সেক্রেটারী জেনারেল মাও: রফিকুল ইসলাম খাঁন,সিরাজগঞ্জ জেলা আমীর,কেন্দ্রীয় মজলিশে শু’রা সদস্য,অধ্যক্ষ মাও: শাহীনূর আলম,জেলা সেক্রেটারী অধ্যাপক মাও: জাহিদুল ইসলাম,উল্লাপাড়া উপজেলা আমীর অধ্যাপক মাওঃ শাহজাহান আলী, সেক্রেটারী মাওঃ তৈয়ব আলী,বেলকুচি উপজেলা আমীর অধ্যাপক নূর-উন-নবী সরকার ও সেক্রেটারী আরিফুল ইসলাম সোহেল প্রমূখ। নেতৃবৃন্দ, শোক-সন্তোপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। সেইসাথে, মরহুমের দ্বীন ইসলাম প্রচার ও প্রসারের ক্ষেত্রে তাঁর অবদান শ্রোদ্ধাভরে স্মরণ করেন। নেতৃবৃন্দ,মরহুমের রুহের মাগফিরাত কামনা করে তাঁর সকল নেক আমল কবুল করার মাধ্যমে জান্নাতুল ফেরদৌসের জন্য মহান আল্লাহর কাছে দো’য়া করেন

পাঠকের মন্তব্য
আরো পড়ুন