পুলিশের সর্টগানের গুলিতে দুই আনসার সদস্য আহতের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জঃ

গত রবিবার (৮ডিসেম্বর) বারটার দিকে সিরাজগঞ্জ জেলা আনসার ভিডিপির কার্যালয়ের সামনে পুলিশের গাড়ি হতে বের হওয়া শটগানের গুলিতে দুই আনসার ভিডিপির সদস্য আহতের ঘটনায় আনসার ভিডিপির পক্ষ থেকে সহকারী জেলা কমান্ড্যান্ট রুমানা ইয়াসমিনকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির অন্যান্য দুই সদস্য হলেন সার্কেল অ্যাডজুট্যান্ট মোহাম্মদ জসীম উদ্দিন ও চৌহালীর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ সোহেল রানা। তদন্ত কমিটিকে যত দ্রুত সম্ভব জেলা কমান্ড্যান্ট এর নিকট তাদের তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এবিষয়ে তদন্ত কমিটির প্রধান জেলা সহকারী কমান্ড্যান্ট রুমানা ইয়াসমিন গণমুক্তিকে বলেন, জেলা কমান্ড্যান্ট স্যার আমাকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে দিয়েছেন। আমরা ইতিমধ্যেই ঘটনাস্থল পরিদর্শন করেছি ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলেছি। এমনকি আহতদের ও আহতদের পরিবারের সদস্যদের সঙ্গেও কথা বলেছি। যে কনস্টেবলের বন্দুক থেকে গুলিটা বের হয়েছে আমরা তার সঙ্গেও কথা বলবো। এবং তদন্তের স্বার্থে অন্যান্য যাদের সঙ্গে কথা প্রয়োজন তাদের সবার সঙ্গেই কথা বলা হবে। তারপরে যত দ্রুত সম্ভব বিস্তারিত প্রতিবেদন আমরা জেলা কমান্ড্যান্ট স্যারের নিকট জমা দিবো।

এবিষয়ে সিরাজগঞ্জ আনসার ও ভিডিপির জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত -ই-খোদা জানান, পুলিশের গুলিতে দুই আনসার সদস্য আহতের ঘটনায় জেলা প্রশাসক মহোদয়, পুলিশ সুপার মহোদয় ও আমাদের উর্ধতন কর্মকর্তা দের জানানো হয়েছে। এবং আমাদের পক্ষ থেকে সঠিক বিষয়টি উদঘাটনে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আহতের সুচিকিৎসার সকল যথাযথ ব্যাবস্থা করা হচ্ছে ও সার্বক্ষণিক খোঁজ খবর নেয়া হচ্ছে।

উল্লেখ্য, পুলিশের শটগানের গুলিতে সহকারী প্লাটুন কমান্ডার ওবায়দুল্লাহ ও আনসার সদস্য মতিউর রহমান আহত হন। আহতদের প্রথমে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এর মধ্যে মতিউর রহমানের আঘাত গুরুতর হবার কারনে তাকে পরবর্তীতে শাহজাদপুর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা এনামুল কবির এর তত্বাবধানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এরা দুজনেই জেলার শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তার দায়িত্বে ছিলেন। সহকারী প্লাটুন কমান্ডার ওবায়দুল্লাহ ও আনসার সদস্য মতিউর রহমান মাসিক রেশন উত্তোলনের জন্য রবিবার জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ে আসেন। উত্তোলিত রেশন আনসার ও ভিডিপি অফিসের ভিতরে থাকা মিনি ট্রাকে তোলার পরে সেই ট্রাক অফিস গেটে গিয়ে অবস্থান করলে তারা দুজনেই সেই ট্রাকে ওঠার জন্য গেটের সামনে পৌছালে পুলিশ লাইন্সগামি পুলিশের একটি পিকআপ (ঢাকা মেট্রো-ঠ-১৪২৩৪৫) থেকে শটগানের গুলি এসে আনসার সদস্যদের গায়ে লাগে। তাৎক্ষনিকভাবে গুলিবিদ্ধ দুই আনসার সদস্যকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পাঠকের মন্তব্য
আরো পড়ুন