পানি সম্পদ মন্ত্রনালয়ের সচিবের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন

সিরাজগঞ্জ প্রতিনিধি ঃ

সিরাজগঞ্জে কৃতিসন্তান ও পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার’র বিরুদ্ধে মিথ্যা অপবাদ ও অপ্রচারের বিরুদ্ধে গতকাল বুধবার বিকেল ৩টায় মুজিব সড়কে এক বিশাল মানববন্ধন করেছে সিরাজগঞ্জের সচেতন নাগরিক সমাজ। মানববন্ধনে বক্তরা বলেন, বিএনপি-জামায়াত থেকে আগত নব্য আওয়ামীলীগ নেতারা সচিব কবির বিন আনোয়ারের নামে একটি অখ্যাত আন্ডারগ্রাউন্ড পত্রিকায় গত ১৬ ফেব্রুয়ারী ২০২০ইং তারিখে মিথ্যা, বানোয়াট সংবাদ প্রকাশ করে তার ভাবমূর্তি ক্ষুণ করার চেষ্টা করেছে। এধরনের মিথ্যা অপবাদ ও অপপ্রচার রাজনৈতিক প্রতিহিংসা ও ষড়যন্ত্রের সামিল বলে মনে করেন সিরাজগঞ্জে সুশীল সমাজ।

বক্তারা আরও বলেন, যাদের রাজনৈতিক অঙ্গনসহ সমাজের ভীত অত্যন্ত দূর্বল সেই সকল কাপুরুষেরাই রাজনেতিক প্রতিহিংসার ধারাবাহিকতায় কবির বিন আনোয়ারের দীর্ঘদিনের অর্জিত সুনামকে বিনষ্ট করার অংশ হিসেবে উল্লেখিত আন্ডারগ্লাউন্ড পত্রিকা পুঁজি করে এই ধরনের বানোয়াট সংবাদ প্রকাশ করেছে তা সিরাজগঞ্জবাসী অবগত আছেন। সচিব কবির বিন আনোয়ারের পিতা আনোয়ার হোসেন রতু সিরাজগঞ্জের একজন প্রবীণ রাজনীতিবিদ এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। দেশের স্বাধীনতা সংগ্রামে তার ছিল বিরল অবদান। মুক্তিযুদ্ধের অন্যতম এই সংগঠক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে আওয়ামী রাজনীতির সাথে জড়িত থেকে সকল গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয় ভ’মিকা পালন করেছেন। তিনি দীর্ঘ ২৪ বছর যাবত সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। এমন একটি আওয়ামী রাজনৈতিক পরিবারে জন্মগ্রহণ করা কবির আনোয়ার বিসিএস পাশ করে ম্যাজিষ্ট্রেট, ইউএনও, অতিরিক্ত জেলা প্রশাসক, জেলা প্রশাসক, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (প্রশাসন) ও সর্বশেষ পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছেন। এতে ঈর্ষান্বিত হয়ে এক কুচক্রী স্বার্থন্বেষী মহল তাদের ব্যক্তি স্বার্থ চরিতার্থ করার হীন উদ্দেশ্যে সু-পরিকল্পিতভাবে জনসম্মুখের আড়ালে থাকা অ্যান্ডারগ্লাউন্ড  পত্রিকা ‘অন্যদিগন্ত’ এর মাধ্যমে মিথ্যা সংবাদ প্রকাশ করেছে।

মিথ্যা এই সংবাদে দলমত নির্বিশেষে সিরাজগঞ্জের সকল শ্রেণি পেশার মানুষ ব্যথিত ও মর্মাহত হয়েছেন। এমনকি তারা আওয়ামী রাজনৈতিক পরিবারের ক্লিন ইমেজের ব্যক্তিত্ব সম্পন্ন কবির বিন আনোয়ারের বিরুদ্ধে মিথ্যাচার করায় সুশীল সমাজের ব্যানারে মানববন্ধনের মাধ্যমে ধিক্কার, নিন্দা ও তীব্র প্রতিবাদ জানান।  সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য’র সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দানিউল হক মোল্লা, জেলা যুবলীগের সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম জাকির, জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক কাওছার আহম্মেদ লিটন, জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক গৌবিন্দ কুমার কর্মকার, আওয়ামীলীগ নেতা আব্দুস সামাদ প্রমুখ।

পাঠকের মন্তব্য
আরো পড়ুন