দাবী না মানলে গণপদত্যাগের হুমকি তাড়াশে বিএনপির বিতর্কিত আহবায়ক কমিটি বাতিলের দাবীতে সংবাদ সম্মেলন

তাড়াশ (সিরাজগঞ্জ) সংবাদদাতা :

সিরাজগঞ্জের তাড়াশে উপজেলা বিএনপির বিতর্কিত আহবায়ক কমিটি বাতিলের দাবীতে বিক্ষুব্ধ দলীয় নেতা-কর্মীদের সংবাদ সন্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকালে তাড়াশ সদর বিএনপির কার্যালয়ে ওই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক খন্দকার আব্দুল বারিক। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, সম্প্রতি বিএনপির যে উপজেলা আহবায়ক কমিটি গঠন হয়েছে তা অগণতান্ত্রিক উপায়ে। এছাড়া বিলুপ্ত ইউনিয়ন কমিটির কতিপয় সাবেক পদধারীদের নিয়ে এক তরফাভাবে জেলায় বসে যে আহবায়ক কমিটি গঠন করা হয়েছে তাতে অধিকাংশ ত্যাগী দলীয় নেতাকর্মীর মতামত উপেক্ষিত হয়েছে।

এমনকি উপজেলা বিএনপির বার বার নির্বাচিত সাবেক সভাপতি খন্দকার সেলিম জাহাঙ্গীরের অনুসারীদের বাদ দেওয়ার মাধ্যমে সাবেক এমপি আব্দুল মান্নান তালুকদারের আস্থাভাজনদের ওই কমিটিতে ঠাঁই দেওয়া হয়ছে। এ বিষয়ে কেন্দ্রে লিখিত ও মৌখিকভাবে অভিযোগ দেয়া হয়েছে। লিখিত বক্তব্যে তিনি আরো দাবী করেন, ওই বিতর্কিত আহবায়ক কমিটি বাতিল করে তাড়াশে বসে তৃণমূলের দলীয় নেতা-কর্মীদের মতামতের ভিত্তিতে পুনরায় আহবায়ক কমিটি গঠন করতে হবে। অন্যথায় তাড়াশ উপজেলা বিএনপির গণতন্ত্রমনা নেতৃবৃন্দ একযোগে পদত্যাগ করতে বাধ্য হবে। এছাড়াও গত ৬ নভেম্বর তাড়াশে জেলা কমিটির কতিপয় নেতৃবেৃন্দের উপর যে হামলা হয়েছে তার দায় আমাদের আমাদের উপর চাপানো হয়েছে, তা আদৌ সত্য নয়। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সংবাদ সন্মেলনে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপি নেতা আবু সাঈদ খন্দকার, জয়নুল আবেদীন মাহবুব, তপন কুমার গোস্বামী, সাঈদুর রহমান , প্রভাষক রায়হান আলী, ফরহাদ আলী মাষ্টার , খন্দকার সাইফুল ইসলাম সহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মী।

পাঠকের মন্তব্য
আরো পড়ুন