জনগণকে জিম্মি করে বিএনপি রাজনীতি করতে পারে না – মোহাম্মদ নাসিম

আজিজুর রহমান মুন্না,সিরাজগঞ্জ ঃ

আওয়ামলীগের সভাপতিমগুলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি সবসময় জনগণকে জিম্মি করে রাজনীতি করে। তিনি বুধবার সিরাজগঞ্জের কাজিপুর উপজেলায় তাঁর বাসভবনে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের বলেন, ‘বিএনপি সব সময় জনগণকে জিম্মি করে রাজনীতি করেছে-এ কারণেই এটি একটি জনবিচ্ছিন্ন দলে পরিণত হয়েছে।’ নাসিম বলেন, বিএনপি যদি রাজনীতিতে অব্যাহতভাবে ভুল পথ অনুসরণ করে এবং সাধারণ মানুষের বিপক্ষে দাঁড়ায় ও তাদের ওপর আক্রমণ চালায় তাহলে এই দলটি একটি ‘জনবিচ্ছিন্ন দ্বীপের বাসিন্দা’ হবে। বিএনপি সাধারণ মানুষের কল্যাণে রাজনীতি করে না। সাধারণ মানুষের জন্য নয়, কেবল নিজেদের স্বার্থেই তারা রাজনীতি করে। বিএনপি অসুস্থ রাজনীতি করছে। ‘বিএনপি সাধারণ মানুষের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ ও অগ্নিসংযোগের রাজনীতি করে।’ এর আগে দলীয় কার্যালয়ে পৌরসভা ও ইউনিয়ন আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের সাথে মতবিনিময়ন সভা করেন।

এসময় উপজেলা আ’লীগের সভাপতি শত্তকত হোসেন ও সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী, কাজিপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ নিজাম উদ্দিন  প্রমুখ উপস্থিত ছিলেন। যুবলীগ নেতৃত্ব সম্পর্কিত এক প্রশ্নের জবাবে নাসিম বলেন, যুবলীগ এবং আওয়ামী লীগের অন্যান্য সহযোগী সংগঠনের নবনির্বাচিত প্রতিটি নেতা সৎ এবং সমাজে এই নেতাদের স্বচ্ছ ভাবমূর্তি রয়েছে। তিনি বলেন, এরশাদ ও বেগম খালেদা জিয়া রাজনীতিকে পরিপূর্ণভাবে অপরাধপ্রবন করেছেন, যে কাজটি শুরু করেছেন জিয়াউর রহমান।

তিনি আরো বলেন, এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনীতির অপরাধ ও বানিজ্যিকীকরণের বাইরে এসে ভাল ভাবমূতির শিক্ষিত ও সৎ লোকদের নেতা বানাচ্ছেন। ‘আমি মনে করি এই ধারা রাজনীতির পাশাপাশি দেশের জন্যও ভাল হবে। আমি আশা করছি যে সব দল অপরাধ ও পেট্রোল বোমা হামলার আশ্রয় নেয় এবং সন্ত্রাসবাদকে মদদ দেয় তারা প্রধানমন্ত্রীর এই উদ্যোগ থেকে শিক্ষা নেবে। যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক উভয়ই শিক্ষিত, সৎ ও ভাল সংগঠক। আমি আশা করছি- নতুন নেতৃত্ব আগামী দিনে নতুন প্রজন্মের কাছে এই সংগঠনকে ভেনগার্ড হিসাবে প্রতিষ্ঠা করবে।

পাঠকের মন্তব্য
আরো পড়ুন