চৌহালীর দেওয়ানগঞ্জ বাজারে অগ্নিকান্ডে ২ দোকান পুড়ে ছাঁই

মোঃ ইমরান হোসেন (আপন) ,চৌহালী(সিরাজগঞ্জ)প্রতিনিধিঃ

উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের রেহাই পুখুরিয়া গ্রামে দেওয়ানগঞ্জ বাজারে বৈদ্যুতিক শকসার্কিটের অগ্নিকান্ডে ২টি দোকান পুড়ে ছাঁই হয়েছে। রোববার রাত সাড়ে ৯ টার দিকে এ ঘটনা ঘটে। এতে নগদ অর্থ সহ প্রায় ৯ লাখ টাকার মালামাল ভস্মিভুত হয়েছে বলে ক্ষতিগ্রস্থদের পক্ষ থেকে দাবি করা হয়েছে। দেওয়ানগঞ্জ বাজারের এরশাদ আলীর ইলেকক্ট্রিক, সাউন্ড সিস্টেম ও বিকশের দোকান এবং শফিকুল ইসলামের সরিষা স্টক ব্যবসার দোকান, বেচাবিক্রি শেষে বন্ধ করে বাড়ি চলে যায়। হঠাৎ রাত সাড়ে ৯টার দিকে ইলেক্ট্রিক দোকান থেকে আগুনের ধোয়া দেখে স্থানীয়রা হইচই শুরু করে।

পরে এলাকাবাসির সহায়তার প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আসে। এরমধ্যেই সমস্ত মালামাল সহ ওই দুই দোকান ঘর পুড়ে ছাঁই হয়ে যায়। ইলেকট্রনিক্র ব্যবসায়ী এরশাদ বলেন, আমার দোকানে ইলেকট্রনিক্র মালামাল,কম্পিউটার, ফটোকপি মেশিন ,সোলার ও সোলালের ব্যটারীসহ বহু দরনের মালামাল ছিল, দোকান আগুন লাগার সংবাদ পেয়ে দ্রুত চলে এসে আগুন নিবানোর চেষ্টা করেও তা সম্বাব হয়নি, তবে ইলেকট্রিক(বৈত্যতিক) সারকেট এর মাধ্যমে ঘটনা ঘটে বলে ধারণা করা হচ্ছে। এতে আমার ১ লক্ষ টাকা নগদ সহ প্রায় ৭ লক্ষ টাকার ক্ষতি হয়। ষ্টক ব্যবসায়ী মোঃ শফিকুল বলেন,আমার ঘরে ১লক্ষ টাকার সরিষা ছিল, আগুন লেগে সবকিছু পুরে গেছে। ঘর মালিক আঃ আলিম বলেন, এ ঘটনাটি আমার প্রায় ১ লক্ষ টাকার ঘর পুরে গেছে। সবমিলিয়ে ক্ষয়খতির মোট পরিমান প্রায় ৯ লক্ষ টাকা।

এ বিষয়ে চৌহালী থানার ওসি তদন্ত হাসিবুল্লাহ হাসিব জানান, প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শকসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে পরিদর্শন করে বিস্তারিত জানা যাবে। তবে কেউ অভিযোগ করেনি

পাঠকের মন্তব্য
আরো পড়ুন