উল্লাপাড়ায় পৌর মেয়রের সংবাদ সম্মেলন মিথ্যা সংবাদ প্রকাশ করে জনপ্রিয়তা নষ্ট করা যাবে না

উল্লাপাড়া প্রতিনিধিঃ মোঃ আব্দুস ছাত্তার

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় শুক্রবার সন্ধ্যায় উল্লাপাড়া প্রস ক্লাবে আয়োজিত সাংবাদিক সম্মেলনে পৌর মেয়র এস এম নজরুল ইসলামের বিরুদ্ধে সিরাজগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক কলম সৈনিক পত্রিকায় “অনিয়ম-দুর্নীতি ও লুটপাটের আখড়া উল্লাপাড়া পৌরসভা” শীর্ষক প্রকাশিত সংবাদটি সম্পুর্ণভাবে মিথ্যা ও ভিত্তিহীন বলে তীব্র নিন্দা জানিয়েছেন । মিথ্যা সংবাদ প্রকাশ করে একজন জন প্রতিনিধির জনপ্রিয়তা নষ্ট করা যাবে না । এর আগে পৌরসভার ৯ টি ওয়ার্ডের, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি-সাধারন সম্পাদক ও কাউন্সিলরা মেয়রের বিরুদ্ধে আনিত মিথ্যা প্রতিবেন পত্রিকায় প্রকাশ করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় । সেই সাথে সংবাদ সম্মেলনে তারা বলেন একটি কুচক্রী মহল ও রাজনৈতিক প্রতিপক্ষ, রাজনৈতিক মাঠে হেরে গিয়ে মেয়রের আকাশ চম্বি জনপ্রিয়তা দেখে হিংসায় তার বিরুদ্ধে ভুয়া-মিথ্যা সংবাদ প্রচার করছে ।

উল্লাপাড়ার পৌর মেয়র এস. এম নজরুল ইসলাম বলেছেন, ষড়যন্ত্র ও অপ্রচার করে তার পৌরসভায় উন্নয়নের গতি ধারাকে কেউ ব্যাহত করতে পারবে না। সেই সঙ্গে তার ব্যক্তিগত সুনাম ও পরিচিতও ক্ষুন্ন করতে পারবে না । ওই দৈনিক পত্রিকায় ধারাবাহিক ভাবে তার বিরুদ্ধে প্রকাশিত মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি বলেন, একটি চিহ্নিত মহল আগামী পৌরসভা নির্বাচনে তাকে প্রার্থীতা থেকে সরাতে এবং বিতর্কিত ও হেয়প্রতিপন্ন করতে বেশ কিছুদিন ধরে ওই সংবাদপত্রটিকে ব্যবহার করে নানা অপ্রচারে লিপ্ত রয়েছে। উল্লাপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র এস এম নজরুল ইসলাম সংবাদ সম্মেলনে উল্লাপাড়া পৌরসভার যোগাযোগ, পৌরসভার বিভিন্ন মহল্লায় সুপেয় পানি সরবরাহ, সড়ক বাতি স্থাপন, শত কোটি টাকার খাস জায়গা উদ্ধার, মসজিদ-মন্দির, শশ্মান- কবরস্থানের উন্নয়ন, পৌর টার্মিনাল, কিচেন মার্কেট স্থাপন, এইচ. টি. ইমাম পৌর মুক্ত মঞ্চ প্রতিষ্ঠাসহ নানামুখী ভৌত অবকাঠামো উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ. টি. ইমাম এবং তার সুযোগ্য পুত্র সিরাজগঞ্জ -৪ (উল্লসপাড়া-সলঙ্গস) আসনের সংসদ সদস্য তানভীর ইমামের সহযোগিতায় তিনি উল্লাপাড়া পৌরসভাকে একটি নান্দনিক ও আধুনিক পৌরসভা হিসেবে গড়ে তোলার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। একই সঙ্গে তিনি পৌরসভা থেকে মাদক দ্রব্য, জঙ্গীবাদ, সন্ত্রাস, চাঁদাবাজী দুর করে আওয়ামী লীগের রাজনীতিকে সুপ্রতিষ্ঠিত করার চেষ্টা করছেন । সংবাদ সম্মেলনে পৌর মেয়র জানান, পত্রিকায় তার বিরুদ্ধে প্রকাশিত ১০ কোটি টাকার সম্পদ অর্জন, ঢাকা, বগুড়ায় একাদিক ফ্লাটবাড়ি ক্রয়, ২ কোটি টাকার মার্কেট তৈরি সহ যেসব তথ্য প্রকাশ করা হয়েছে তিনি সেগুলোকে হাস্যকর হিসেবে উল্লেখ করেন। তিনি বলেন, মেয়র নির্বাচিত হওয়ার পর গত ৪ বছরে তার পৌরসভার বিভিন্ন প্রকল্পে মাত্র ৮ কোটি টাকার বরাদ্দ পেয়েছেন এবং ওই বরাদ্দের অর্থ ৯টি ওয়ার্ডের কাউন্সিলরদের পরামর্শ অনুযায়ী পৌরসভার প্রচলিত নিয়মে টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে যথাযথ ভাবে কাজ করচ্ছেন।

মেয়র বলেন, ওই পত্রিকায় প্রকাশিত সংবাদে তার জমিজমা বিষয়ে যেসকল দাগ এবং খতিয়ান নম্বর উল্লেখ করা হয়েছে এর কোনটাই তার নয়। তিনি এ বিষয়ে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে ওই মিথ্যা সংবাদের নিন্দা করেন এবং ব্যাপারে আইনগত ব্যবস্থা নেবারো ঘোষনা দেন । তিনি আরো বলেন, তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে নিজ দলের কতিপয় ব্যক্তি এসব বিভান্তিকর সংবাদ প্রকাশে সহায়তা করে যাচ্ছেন। সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, পৌর কাউন্সিলর আলাউদ্দিন তালুকদার, শহিদুল ইসলাম, আবুল কালাম আজাদ, নজরুল ইসলাম লেবু, পৌর সভার ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বাবর আলী বাবলু, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এস. এম লিয়াকত আলী, ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক আল মামুনসহ পৌরসভার বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের নেত্রীবৃন্দ বক্তব্য রাখেন। সংবাদ সম্মেলনে উল্লাপাড়া প্রেসক্লাব ও সলংগা প্রেসক্লাবের প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

পাঠকের মন্তব্য
আরো পড়ুন