আওয়ামিলীগের নেতার নির্দেশে সরকারি গাছ কর্তন।

খাইরুল ইসলাম ,(কামারখন্দ প্রতিনিধি ) সিরাজগঞ্জ :

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার জামতৈল বলরাপুর সড়কের গোপালপুর গ্রামের কাছে প্রায় ছয়টি সরকারি গাছ কর্তনের অভিযোগ পাওয়া গেছে।
নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মী ও প্রত্যক্ষদর্শী জানায়,

রায়দৌলপুর ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি আব্দুর রশিদ রশিদ আকন্দের নির্দেশে গত বৃহস্পতিবার (২১নভেম্বর) বিকেলে মেহগনি, আকাশমণি ,রোডকড়িসহ ৬টি  কাটা হয়েছে। ইতোমধ্যে গাছগুলো গাছ ব্যবসায়ীর কাছে বিক্রয় করা হয়েছে।
এছাড়া আর ও জানান, গাছের বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য রাতের অন্ধকারে গাছের গোড়ায় মাটি দিয়ে ঢেকে রাখা হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, গোপালপুর গ্রামের পাশে একটি পুরাতন ব্রীজ ভেঙে নতুন ব্রীজের শুরুর আগে বিকল্প রাস্তা তৈরি করার সময় এক্সকাভেটার মেশিন দিয়ে গাছগুলো উপড়ে ফেলা হয়েছে গাছগুলোর আনুমানিক বাজার মূল্য প্রায় ৪৫-৫০ হাজার টাকা।

এ ব্যাপারে আওয়ামিলীগের রায়দৌলপুর ইউনিয়নের সভাপতি আব্দুল রশিদ আকন্দ গাছ কাটার নিদের্শের বিষয়টি অস্বীকার করে বলেন, গাছ কাটার সাথে ঠিকাদার আর এলজিডি ইঞ্জিনিয়ারের লোজজন জড়িত থাকতে পারে ।আর গাছ উপরে ফেলার পরে সাধারণ জনগণ গাছ নিয়েছেন ।
কামারখন্দ উপজেলা প্রকৌশলী সানজিদ আহমেদ জানান, ওই গাছ কাটার বিষয়ে আমি কিছু জানি না আর আমাদের ডিপার্টমেন্টের কারো গাছ কাটার কথা না।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, গাছ কাটার বিষয়টি তদন্ত করে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মন্তব্য
আরো পড়ুন